ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চকরিয়া-পেকুয়ায় নৌকার মাঝি সালাহ উদ্দীন আহমেদ সিআইপি

নিজস্ব প্রতিবেদক ::

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

আজ রোববার (২৬ নভেম্বর) বিকেল সোয়া ৪টার দিকে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রার্থীদের নাম ঘোষণা শুরু করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
এতে কক্সবাজার-১ আসনে মনোনয়ন পেয়েছেন সালাহ উদ্দীন আহমেদ সিআইপি। এর আগে ১৯৯৬, ২০০১, ২০০৮ সালেও তিনি নৌকার মনোনয়ন পান। এই আসনের বর্তমান সাংসদ জাফর আলমকে মনোনয়ন দেয়নি দলটি।

এর আগে, সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় বেশির ভাগ আসনের প্রার্থীর নাম চূড়ান্ত হলেও কৌশলগত কারণে সে তালিকা প্রকাশ করা হচ্ছিল না। চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশের আগে সকাল ১০টার পর গণভবনে মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় সভা করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় তিনি বলেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ পাস করে আসতে পারবেন না। প্রত্যেক প্রার্থীকেই একজন করে দলীয় ডামি প্রার্থী রাখতে হবে।

মনোনয়ন ঘোষণা হবে জেনে এদিন সকাল থেকেই আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ভিড় লক্ষ্য করা যায়। কার্যালয়ের বাইরেও বহু নেতাকর্মী নিজেদের পছন্দের প্রার্থীর মনোনয়ন পাওয়ার অপেক্ষায় রয়েছেন। সেখানে নেতাকর্মীরা মনোনয়নপ্রত্যাশীদের পক্ষে নানান স্লোগান দিচ্ছেন।
তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ৩ হাজার ৩৬২ জন।

পাঠকের মতামত: